দিনাজপুরের খানসামায় পূর্ব শত্রুতার জের ধরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ এক ব্যাংক কর্মকর্তা ও তাঁর পরিবারের নৃশংস হামলায় লিমন ইসলাম নামে এক দিনমজুর যুবককে হত্যার উদ্দেশ্যে মাথায় গুরুতর রক্তাক্ত জখম করা হয়েছে; এখন সে হাসপাতালের বেডে শুয়ে কাতরাচ্ছে।

এবং এ ঘটনায় থানায় গত ১৬ জুলাই একটি মামলা দায়ের করেছেন জখমির বড় ভাই ও ঐ হামলার শিকারে ভুক্তভোগী দিনমজুর মোঃ মিলন ইসলাম (৩২) যাহা খানসামা থানার মামলা নং ০৩।

ঘটনাটি ঘটেছে গত ১১ জুলাই (সোমবার) দুপুরে উপজেলার খামার পাড়া ইউনিয়নের কায়েম পুর গ্রামের (শাহ পাড়া) নামক এলাকায়।
স্থানীয় ও লিখিত এজাহার সূত্রে জানা যায়, এজাহারে উল্লেখিত অভিযুক্ত আসামী হারুন ইসলাম, মোস্তাফিজুর রহমান (ছোট বাবু), মাহমুদুল ইসলাম (বড়বাবু), বুলবুল হোসেন, মাহাবুর রহমান, জেসমিন ও সেতারা বেগমসহ সবাই পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় ধারালো অস্ত্রসহ লাঠিসোঁটা নিয়ে মিলনের খুলিয়ানে প্রবেশ করে তার বাস্তভিটায় একটি গরুর খাবার রাখার ফার জোড়পূর্বক সরানোর ঘটনাকে কেন্দ্র করে তর্কবির্তক হয়। এর এক পর্যায়ে আসামীরা দেশীয় অস্ত্র দিয়ে বাদী, তার ভাই লিমন ইসলাম ও তার স্ত্রী ফাতেমা খাতুনকে পূর্ব শত্রুতার জের হিসেবে হত্যার উদ্দেশ্যে এলোপাতারি হামলা চালায় এতে বাদীর ভাই লিমন মাথায় গুরুতর জখম হয়। পরে স্হানীয় আসাদুজ্জামান, রোকন, গোলাপসহ অন্যান্যরা তাকে উদ্ধার করে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসার জন্য নিয়ে যায়। পরে সেখানে গিয়ে জরুরী বিভাগের কর্তব্যরত কর্মকর্তা তার মাথায় ১১টি সেলাই দিয়ে হাসপাতালে ভর্তি করান এবং এ ঘটনায় অন্যান্যরা আহত প্রাপ্তরা প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে।

এ বিষয়ে বাদী মিলন ইসলাম বলেন, গুরুতর আহত অবস্থায়ও এখন আতংকে দিন কাটাচ্ছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য ও নির্বিঘ্নে চলাচল করতে আসামীদের শাস্তি কামনা করছি।

এ অভিযোগের বিষয়ে জানতে অভিযুক্ত হারুন ইসলামকে একাধিকবার ফোন দিয়েও তার (০১৭১৮৫৯৭৬৫৭) ফোন বন্ধ পাওয়া যায়।
পরে বিষয়টি জানতে অপর আরেক অভিযুক্ত মোস্তাফিজুর রহমান (ছোট বাবু) এর মোবাইল ফোন (০১৭২২৬৭৭৬৫৮) নম্বরে একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি তিনি।
এ ব্যাপারে খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় বলেন, এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে একটি লিখিত এজাহার দেওয়া হয়েছে। সেটি মামলা হয়েছে। ভালোভাবে তদন্ত করে অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।